সীমান্ত
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৮-০৪-২০২৪

সীমান্ত, তোমার সীমানা তোল,
বন্ধ দ্বার আর বাধন খোল।
বুকে যত অংকিত সংকীর্ণতা,
মুছে ফেলে কুড়াও স্বার্থকতা।
হে সৃষ্টি, হয়েছ তুমি আমার্,
সীমান্ত,সীমানায় বেধনা আর্।
হে সীমান্ত তুমি নও দুরন্ত,
দেখ চেয়ে নেই আমার অন্ত।
থেমে যেতে পার তোমার দেশে,
ঘুমিয়ে নিতে পার ক্লান্তি শেষে।
আমি তো কারোর একার নয়্,
নেই তো কিছু হারাবার ভয়্।
নিঃস্ব এখন সর্বস্ব বিলিয়ে,
সৃষ্টির মাঝে গিয়াছি মিলায়ে।
নেই আজ সন্ধ্যা, রাত্, দুপুর্,
আছে তো সোনালি রোদের ভোর্।
বাচিবার স্বাদ আর না-ই রইল,
সৃষ্টির মাঝে বেচে থাকা হল।
হে সীমান্ত, তুমি সীমানা তোল,
সীমাহীন সৃষ্টিতে ভেসে চল।
সীমান্ত, তোমার নয়ন তোল,
কত দিবস বন্দি রবে বল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।